মা
- ইবরার আমিন ২৫-০৪-২০২৪

মাগো !
তুমি ছাড়া কি আছে আর আমার ?
তুমি আমার সব কিছু,
তুমি আমার জন্য সৃষ্টিকর্তা থেকে শ্রেষ্ঠ পাওয়া ।

কত রাত তুমি না ঘুমিয়ে কাটিয়েছ,
আমার কষ্ট হবে বলে ।
কত রাত তুমি না খেয়ে কাটিয়েছ,
তবুও রেখেছো আমায় কোলে ।

সব কাজের ফাঁকে আমায় করেছ আদর,
শীত রাতে তুমি ঠান্ডায় ছিলে অথচ আমায় রেখেছো তোমার কোলের
ভিতর ।
তুমি মা, আমার মা ।

মাগো,,
যখন আমি একটু বড় হলাম,
তুমি তোমাকে ভুলে গিয়েছিলে ।
আমায় ভালো রাখতে,
তোমার সুখ বিসর্জন দিয়েছিলে ।

মা,,
তারপর ও তোমাকে অনেক কষ্ট দিয়েছি,
কখনো বুঝিনি তোমাকে !
অথচ সেই তুমি আমায় বুঝতে,
আমায় ভালবাসতে আদর করতে ।

মা,,
ভালবাসি তোমাকে আমিও,
অনেক বেশি ভালবাসি তোমাকে ।
তোমার একটু সুখ ই আমার সুখ,
একটু দুঃখ ই আমার দুঃখ ।

মা তুমি ছাড়া আমি নিঃস্ব,
তোমাকে নিয়ে আমার সুখের বিশ্ব ।
তুমি আমার মা, আমার ভালবাসা ।

মাগো,,
কষ্ট দিয়েছি অনেক ক্ষমা করে দিও,
আরো ভালবাসা দিও ।
অনেক ভালবাসা দিও মা ।
মাগো ! মা, তুমি আমার মা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
০৬-০৬-২০১৯ ১৫:৩০ মিঃ

অসাধারণ!