কলম
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২০-০৪-২০২৪

লেখব ভেবে একটি ছড়া
এক কলমে বসি
এ কলমটি রূপ নিয়েছে
এক ধারাল অসি।

সত্য-ন্যায়ের পণ করেছে
মিথ্যাগুলো পিষে
আচ্ছা বল এ কলমটি
তৈরি ছিল কীসে?

এ প্রশ্নটির পাইনি কোন
অনুবৃত্তি খোঁজে
এ কলমের মর্ম বল
সবমানুষ কি বোঝে?

হতে পারে একটি ছড়া
ন্যায়ের পক্ষে বীর
এ কলমটি পারে হতে
এ ছড়াটির শির।

এ কলমটি কেমন করে
হল এত্ত নামী!
আচ্ছা বল তার ভেতরে
কীইবা এত্ত দামি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।