শহীদ হলো বুকের মানিক
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

উর্দু হবে রাষ্ট্রভাষা
ভিনদেশিদের আদেশ,
হয় কি করে?এমন কথা
রক্তে মোদের স্বদেশ!

মুখের ভাষা মাগো তোমার
কেড়ে নিবে তারা,
হাজার ছেলে জেগে আছে
প্রতিবাদে যারা।

মাতৃ ভাষার শপথ নিয়ে
মাঠে নেমে পড়ে,
রাষ্ট্রভাষা বাংলা হবে
প্রতিবাদে নড়ে।

শত্রু পক্ষের বর্বরতায়
গুলি চলে সেদিন,
শহীদ হলো বুকের মানিক
মায়ের স্বপ্ন বিলীন।

কারো খোকা আসবে ফিরে
নাড়ু মুড়ি বানায়,
পথের পানে চেয়ে মা তার
নয়ন জলে ভাসায়।

বর্ণ মালা স্বাধীন হলো
বৃথা যায়নি- লড়াই,
পূর্ণ হলো মায়ের আশা
আপন ভাষার- বড়াই।

তাং- ০৪/০২/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।