একদা এক নদী ভ্রমণ
- দজিয়েব ২০-০৫-২০২৪

তখন সবে মাঝনদীতে
পার হতে ঢের দেরি,
তুমুল বেগে ঝড় উঠেছে
দুলছে মোদের তরী।

পাহাড় সমান ঢেউয়ের দোলে
তলিয়ে গেলো নাও,
সাঁতরে নদী পার না হলে
জানটা যাবে ফাও।

অথৈজলে ভাসতে বুকে
আটকে রাখি বায়ু,
হাত চলেনা সন্তরণে
এই বুঝি শেষ আয়ু!

হঠাৎ করেই হাতের কাছে
ঠেকলো কি এক দার,
সেটাই তখন আঁকড়ে ধরে
হলেম নদী পার।


-১৫ ও ১৬ অক্টোবর ২০১৯,
পদ্মা মাঝনদী ও য ১০০০৭।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।