সবিনয় নিবেদন
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
বুকে জড়ায়ে ধরে কানে ফিস ফিস করে বলছি,
ভালোবেসে হাতে হাত রেখে বলছি,
দু:খে জ্বলে পায়ে ধরে বলছি---
হৃদয় রাজ্যের সব নষ্টা প্রহরীদের হত্যা করে,
মনের সব অশ্লীলতা কে জ্বালিয়ে দিয়ে
অতুলনীয় মানসিকতার, মানবতার জাল ফেলো
ফেসবুকের প্রোফাইল ওয়ালে কিংবা টাইমলাইনে।।

অন্যের টাইমলাইনে মন্তব্যের ঘরে এমন কিছু
শব্দ ফেলো, যার রস আমাদের হৃদয়কে সীক্ত করবে
নয়ন দিয়ে মনে জ্ঞানের আলো ঢুকবে,
অমানুষ- না'মানুষ থেকে মানুষ করে তুলবে,
হাসাবে, কাঁদাবে আবার অদেখা স্বপ্ন দেখাবে।।

যদিও এখানে 'বন্ধু'ই হলো আমাদের পরিচয়;
বয়সে তারতম্যহীন হলেও এখানে উঁকি দেয় রোজ-
কারো না কারো বাবা-মা, ভাই-বোন, পাড়া-পড়শী
শ্রদ্ধাভাজনেষু-গুরুজনেরা, স্নেহাস্পদ হাজার জন।

এখানে শোভনীয় হয়ে এসে শোভা ছড়াও,
জ্ঞানের আলোতে নিজে জ্বলো, অন্যকেও জ্বালায়,
সব নগ্নতাকে জ্বালিয়ে দিয়ে নিজেদের প্রকাশ করো-
সভ্যতার সেরা সন্তান হিসেবে।।
--------------------
১১/০২/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১২-০২-২০২০ ০৮:৩০ মিঃ

এখানে শোভনীয় হয়ে এসে শোভা ছড়াও,
জ্ঞানের আলোতে নিজে জ্বলো, অন্যকেও জ্বালায়,