পরিবর্তন
- হোসাইন মুহম্মদ কবির ১৬-০৪-২০২৪

অভিমানের প্রাচীর ছিন্ন করে
মেঘলা আকাশ ভেঙে ;
পুরনো স্মৃতির পাতা ঝরিয়ে
হৃদয় অরণ্যে এসেছে ফাগুন।

রঙিন পুষ্পে সজ্জিত মন
বিহগ কন্ঠে ভালবাসা পরিশুদ্ধি,
নবপ্রেম'এ ক্ষণে পূর্ণযৌবনা
দৃঢ় বিশ্বাসে আবদ্ধ।

বহু প্রতিক্ষার অবসান ঘটিয়ে
অভিশপ্ত যত নির্ঘুম নিশি
এ প্রভাতে পেলো মুক্তি,
বহু প্রতিক্ষার অবসান ঘটিয়ে
সম্মুখে ঠায় দাঁড়িয়ে পরিবর্তনের উক্তি।
১৩/২/২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।