বালক, তুমি তা জানো কি ?
- ইবরার আমিন ১৬-০৪-২০২৪

বালক,,
হাসিতে কেন এতো আনন্দ জানো ?
কষ্টে কেন এতো ব্যাথা তা বুঝো ?
প্রিয় মানুষ কে দেখার পর মনের প্রশান্তির কারন কি
অনুভব করো !

বালক,,
আপন মানুষ কে ভেবে কাঁদতে হয়
আপন কে নিয়ে হাসতে হয়,
আর হাসি কান্না জীবনের হারানো আর পাওয়া ।

বালক,,
হাসিতে মনের কষ্ট দূর হয়,
আর সেই মনের মানুষ আড়াল হলে মনে ব্যাথা হয় ।
কখনো কখনো প্রিয় মানুষ কে দেখার পর
অভিমান হারিয়ে যায়,
হারিয়ে যায় মনের সব অশান্তি
ফিরে আসে নিজের মাঝে সব প্রশান্তি ।

বালক,,
নিজেকে কখন বেশি সুখি মনে হয়,
জানো ?
তোমার পছন্দের সাজে সেজে তোমার আনন্দ বাড়িয়ে দিয়ে,
তোমার প্রিয় ফুল খোপায় বেঁধে গুনগুন করে গান গেয়ে ।
তোমার ছোঁয়া পেয়ে লজ্জ্বায় নিজেকে কিছু আড়ালে সরিয়ে নিয়ে !

বালক,,
হঠাত্‍ বৃষ্টি আসে ভীষণ ভিজতে ইচ্ছে করে,
তুমি পাশে নেই
একা ভিজতে আর ভালো লাগে ?

বালক,,
তুমি দূরে গেলে একাকী আমাকে কে ভালবাসা দিবে ?
তুমি দূরে গেলে ভালবাসার এতো যত্ন আমার কে নিবে ?

বালক,,
তোমাকে আমি যতটুকু ভালবাসি,
তা তুমি বুঝতে পারো ?
ভালবাসি, তোমাকে ভালবাসি,
ভালবাসি, ভালবাসি, ভালবাসি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।