শাসন-তোষণ
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৯-০৩-২০২৪

মায়ের যত চাটনি আচার
চুরি করে সব সাবাড়!
আজ ধরা হাতে নাতে
চোরের রক্ষা নাই আর!

কে আছো কোথায়,
চোরকে কর উদ্ধার!
জামিনদার হলে পরে
পেতেও পারি নিস্তার!

আচার চুরির এত সাজা
পুকুর চুরির কি বিচার?
সবখানে এমন মা চাই
সন্তানকেও দিবে না ছাড়!

সময় মত শোধরাতে হবে
আপন আপন সন্তান!
তখন খোকা মানুষ হবে
রাখবে মায়ের মান!

লৌহ মানবী মা চাই
চাই নিরপেক্ষতা সবার!
দুষ্টের দমন শিষ্টের তোষণ
চাই যথাযথ ব্যবহার!

শাওনাজ, ঢাকা।
০৭.০২.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।