এসোনা আর ফাগুনে
- দজিয়েব ২০-০৫-২০২৪

এই ফাগুনের হাওয়া ভরেনাই সুমধুর গন্ধে
বরং পথে ভরে গেছে কাটা
তুমি তাই চলে যাও প্রিয় সুদূর অন্ধকারে
যেখানে পাবেনাকো দেখা পথিকের কোনো
শুনিবেনা মিলনের বিধুর গান।
তুমি বরং চলে যাও অন্ধকারে,
শহরের নির্জন রাস্তায়
সেখানে বাস কিছু মানুষের;
তুমি ফিরে যাও আদিম বন্যতা ক্রুরে।

মেকি মানুষ তৈরি হচ্ছে রোজ সভ্যতায়
তুমি সভ্যতার ভিড়ে হারিয়োনা প্রিয়
ফিরে যাও অন্ধকারে
বিদগ্ধ দানবের উদম চিৎকারে
প্রস্তরখন্ডের দুর্বোধ্য লিপিতে ফিরে যাও তুমি
এসোনা প্রিয় আর এসোনা ফিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।