অতিথিপাখির কাব্য
- মাহমুদুল মান্নান তারিফ - হৃদয় বসন্ত হাওয়া ২৬-০৪-২০২৪

অতিথিপাখির কাব্য
মাহমুদুল মান্নান তারিফ

সাদায়সাদায় একাকার, সভ্য দুনিয়ার রঙ্গলীলা
ঝিলের বকেরা বাধাহীন ডানায়ডানায় সমীরণ
সানন্দে উড়ছে মুক্তবেশে রোদেলাদুপুর ঘনসন্ধ্যা
উত্তমস্মৃতির কাব্যগুলো মনের দর্পণে ওঠে জ্বলে!

বইছে শীতের সমীরণ শুষ্কঝিলের দেখেছি রূপ
অতিথিদের মিষ্টি কূজন ডাকশুনে নিমগ্ন বিষণ!
সৃষ্টিতে স্রষ্টার অনুগ্রহ তুলির ন্যায় সাজানো পৃথ্বী
পাতায়পাতায় বকসারি সাদাবকের আনাগোনা!

সারিবেঁধে বুনোহাঁস উড়ে চেতনায় শীতল পরাণ
কী অপূর্ব প্রকৃতিযৌবন হারিয়ে যাই তারই মাঝে
বঙ্গদেশে সাদা শাপলাটা হরেক ফুল নিরেট লাল
শাপলার রকমারি দেখে প্রকৃতির বুকে আত্মহারা!

অতিথিপাখির মেলা দেখে ইচ্ছেমত লেখনীটা ধরি
কাব্যিকমনে অতিথিপাখি হর-হামেশা কলকাকলি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।