পীরের কাছে নয়
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২৬-০৪-২০২৪

.
ওরা সব দল বেধে
ছুটে যায় পীরের কাছে,
সে পথে নেই আমি
যতদিন আছি বেঁচে।

মানত করে তার কাছে
কতকিছু চেয়ে যায়!
শুনেছি অনেক আশা
অনায়াসে পূরণ হয়!

আমি মানি স্রষ্টা আমার
আল্লাহ শুধুই একজন,
পীরেরও স্রষ্টা সে যে
তার কাছেই সব ধন।

চাওয়ার যদি থাকে কিছু
তারই কাছে চেয়ে যাবো,
বাঁচি যদি নিঃস্ব হয়েও-
পীরের কাছে নাহি চাবো।

নামাজ রোজার বালাই নাই
পীরের কাছে ধর্না দাও!
বিচারদিনে নিজের গা
ঢাকা দিবে পীর ব্যাটাও।।

এখনো আছে সময়
হুশে আসো ওরে মানুষ,
মাওলা সে একজনই
তারই কাছে হও রে বেহুশ।
-----------------
১৫/০২/১৯ইং

উৎসর্গঃ Rezaul Alam Roknu।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৫-০২-২০২০ ০৮:১৫ মিঃ

এখনো আছে সময়
হুশে আসো ওরে মানুষ,
মাওলা সে একজনই
তারই কাছে হও রে বেহুশ।