বিস্ময়কর দীর্ঘশ্বাস
- এস আই তানভী ১৮-০৪-২০২৪

.
আজ কত ভালো আছি! একা একাও
ভালো থাকা যায়! বিশ্বাস ছিলো না।

আজ কেউ বলে না, 'ভাইয়া দু দিন থেকে
আবার মাথা ব্যথা, ক'দিন আগেও
পেট ও কোমরে প্রচন্ড ব্যথা ছিলো, চোখ মেলে
তাকাতে পারছিনা- এসে নিয়ে যা আমাকে।'

'আমার কারেন্টের লাইনের সমস্যা, একটা
ম্যাজিক চুলা চাই, থ্রি-পিস চাই, শীতের
জুতাও নাই, কিনে দিবি কিন্তু!

কারো পছন্দের খাবার তৈরী করতে
বিবিও আমাকে জ্বালায় না, 'যে করেই হোক,
ওর আবদার অপূর্ণ রাখা যায় না।
ওতো তোমার একটামাত্র--'

সব চাহিদা ঝামেলা যুক্ত হলেও,
মেটাতে না পারলেও
শুধু ওর চাওয়াটার মাঝেই কী আনন্দ!

আজ আমরা ঝামেলামুক্ত! আজ
কারো জন্য মানিব্যাগের গোপন পকেটে
টাকাও লুকিয়ে রাখতে হয় না।

অনেক ভালো আছি, বেশ তো আছি, তবে;
একটা দীর্ঘশ্বাসের সাথে- ওরা কেন
ঝামেলামুক্ত করে দিলো আমাদের?

প্রয়োজন ফুরিয়ে গেলে কেউ কেউ বুঝি
এভাবেই সরে যায়! তাই বলে রক্তটাও?!
----------------------
২৭/০১/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৯-০২-২০২০ ০৭:২২ মিঃ

ছোট বোনের সাথে অভিমান করে লিখা