আমরা শোকাহত
- এস আই তানভী ২০-০৪-২০২৪

.
আগুন ঝরা ফাগুন দিনে
মেতে উঠি ফুল-ফল
পাখির কুজন
প্রাকৃতিক সৌন্দর্যের
গুণ গানে।

প্রতিবছর ফাগুন এলে
নৈসর্গিক রূপের বানে
ভেসে বেড়ায় মানুষের মন
প্রজাপতির মতো।

আর এবার! ফাগুনের নবম দিন,
২১শে ফেব্রুয়ারি_ শোক দিবসে
যোগ হলো আরো শোকের মাতম।

পুরান ঢাকা পুড়ে গেলো,
অকালে গত হলো কত প্রাণ!
আগুন ঝরা ফাগুন কি তবে
করে গেলো তার নামের সুবিচার?

আমরা শোকাহত; এছাড়া আর
কি বা করার আছো কারো?
-------------------
২১/০২/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২১-০২-২০২০ ০৮:২৩ মিঃ

আমরা শোকাহত