তোমাকে জন্ম থেকেই পেয়েছি
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

.
তোমাকে জম্ম থেকেই পেয়েছি--
এ আমার পরম পাওয়া, অথচ;
তোমাকে তোমার স্থানে অবিচল রাখতে
আমার বাবার কণ্ঠ হতে ঝরেছিলো বারুদী বাক্য,
আমার ভাইয়ের বুকের তাজা রক্তে
পিচঢালা কালো রাস্তাটা হয়েছিলো লালাঙ্গের চাঁদর,
আর আমার মা! সে অকালে স্বামী-সন্তান কে
কোমল মসৃণ সফেদ কাপড়ে মুড়ে দিলো।
.
তোমাকে জন্ম থেকেই পেয়েছি, আমি ধন্য।
আমি যেন তোমাকে জন্ম থেকেই পাই- সে জন্যে
আমার পূর্বপুরুষেরা তোমাকে জিয়ে রাখতে
বিসর্জন দিয়েছিলো তাঁদের পবিত্র রক্ত, জান-মাল, শ্বাস-প্রশ্বাস।
.
তোমাকে জন্ম থেকেই পেয়েছি, আমার থেকে বেশি
গর্বিত এই পৃথিবীতে আর কেউ নয়;
সমগ্র দুনিয়া আজ জানে তুমি শধু তুমিই আমার
মনের, প্রাণের, হৃদয়ের- বাংলা, অ আ ই ঈ।
---------------------
২১/০২/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২১-০২-২০২০ ০৯:৫৮ মিঃ

বাংলা আমার প্রাণেরবর্ণমালা