শিব চতুর্দশী
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

যিনি সৃষ্টি-স্থিতি-লয়রূপে
জগতে বিরাজমান;
জন্মরহিত, অবিনশ্বর-
সবে সর্ব অংশুমান।

আপন আভায় উপস্থিতি
সকল আলোক শক্তি;
আঁধার হরণকারী তুমি
বিশ্বজনীন সে ভক্তি!

যিনি সৃষ্টি,স্থিতি ও প্রলয়-
ত্রি শক্তিতে পরব্রহ্ম;
সত্ত্ব, রজ, তম গুণ জয়ে
ধরণীতে সিদ্ধকর্ম।

যার নামে দূর হয়ে যায়
সব দুঃখ এ সংসারে;
পরমসত্ত্বা- পরমেশ্বর
প্রণাম জানাই- তাঁরে!

তাং- ২১/০২/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।