আলহামদুলিল্লাহ
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২৯-০৩-২০২৪

.
ভোরের পাখি কি ডেকেছিলো-
নিশ্চয়ই ডেকেছিলো, আমি শুনতে না পেলেও
সূর্যোদয়ের আগে জাগরিত হলেই মনে পড়ে
ফজরের আযান হয়ে গেছে, মোয়াজ্জিন
দু'বার নিশ্চয়ই বলেছে- আসসালাতু খায়রুম মিনান্নাউম।
তাড়াহুড়ো করে মসজিদে যাওয়া, নামাজ
আদায় করা, সকালের শুরু আলহামদুলিল্লাহ।।

সবার সকাল টা এভাবেই যেনো শুরু হয়,
সবাই যেনো নিজেদের শুদ্ধতায় রাঙাতে পারে-
যদিও নিজেই শুদ্ধ হতে আজো পারি নি
তবে, চেষ্টাও বন্ধ করি নি তাই
মনে প্রাণে চাই; প্রতি শ্বাস-প্রশ্বাসে বলি-
সূর্যোদয় আর সূর্যাস্তের মাঝের সময়টা যেনো;
সবার ভালো যায়, সবাই যেনো ভালো থাকে;
আর যে কোন অবস্থাতেই থাকেনা কেনো
মন থেকে যেনো বলে- আলহামদুলিল্লাহ।।
--------///----------
তাং-২০/০২/১৮ইং"""

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২২-০২-২০২০ ০৮:৩৫ মিঃ

আলহামদুলিল্লাহ