অসময়ের প্রেম
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

যখন আমার ছিলো দুঃসময়
তোমার বদনে ছিলো হাসি
যদিও তুমি ছিলে হৃদয় পুরে
ছিলেনা কভু পাশাপাশি!
যখন আমার ভারী দুঃসময়
চারিপাশে তিমির আমানিশা
সেসময় তোমার চরম অবহেলা।

তোমার চাঁদ মাখা মুখ আর
গোলাপি ঠোঁটের আভায়
আমি ক্রুশবিদ্ধ যিশুর মতো!
চটপট সেই যন্ত্রণার কাতরে
আমি নিদারুণ ভাবে আহত হয়েছি।
তবুও তুমি আমায় নিয়ে খেলেছো
মিছে সুখের খেলা।

এখন সুসময়ে আমার বাগানে
হাজারো গোলাপ সুগন্ধি ছড়ায়,
গোলাপ লোলুপ তোমার আঁখি
তাই হয়তো ফের জেগেছে হৃদে তব প্রেম,
যা ক্ষনিকের ভাটায় হারিয়ে যাবে,
দুঃখ দিতে চাইনে, একাই আছি,
আমার একলাই পথচলা।

আজ আমার প্রেম নদীতে
প্রবল স্রোতে জোয়ার এসেছে,
তাই তোমার বেড়েছে তৃষ্ণা!
প্রেম নদীতে ফের ঝাপ দিতে চাও!
দাও তবে বাধা দিবো না,
শুধু গোপন রয়ে যাবে এই হৃদয়ে
কিছু অব্যক্ত কথামালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।