আবার শীতের আকাঙ্খা
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

.
আজ, ফাল্গুনীর দশমীতে—
এ-কি মন পোড়ানো রোদ!
চারিদিকে ঝা ঝকঝকে ঝাঁঝ।

বহুদিন পর, বহু অপেক্ষার পরে;
দেখি সূর্যের এ-কি বিজয়োল্লাস!
সবুজের গায়েও দৃষ্টি রাখা যায় না,
পিঠের উপর তাপের অসহ্য খেলা,
ডিম ভাজা যাবে অনায়াসে
দু চারটা— ইচ্ছে মতো।

শীতের কারিশমা শেষ তবে;
সূর্যের এমন আচরণে-
বিরক্ত প্রকাশ করতে গিয়ে
আনমনে লজ্জায় মরি.....।
এই তো কয়েক দিন আগেও
এক চিলতে রোদের জন্য
কত হাহাকার-ই না করে গেলাম!

হাহাহা.... আজ আবার শীতের কাছে,
হালকা কুয়াশা- শিশির মাখা দিন
এবং কিছুটা হিমেলের ছোঁয়া পেতে
ভীষণ ভীষণ ইচ্ছে করছে।
---------------------
২৩/০২/২০২০
- এস আই তানভী ✍

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৪-০২-২০২০ ১২:১৪ মিঃ

শীত গেলে শীত খুঁজি, শীতে খুঁজি রোদ--