দরজার ওপাশে
- হাসান আল মাহদী ২০-০৪-২০২৪

আমি ঘ্রাণ পাচ্ছি তোমার
ঘ্রাণ আসছে তোমার রেশমি চুলের
তোমার দেহের তীব্র উষ্ণ নোনা গন্ধ
আমায় পাগল করে দিচ্ছে
আমি দেখতে পাচ্ছি না তোমাকে
তুমি হয়তো দাড়িয়ে আছো দরজার ওপাশে।

আমার প্রতিটি কাজের শেষে
শুধু তোমার কথা মনে আসে,
জানিনা কেন তবে হারিয়েছো অবেলায়
গা ভাসিয়েছো কোন সুখের মায়ায়,
কি অপরাধ ছিলো, শুধু একবার বলো
অন্যায় কি ছিলো আমার তোমায় ভালবেসে।

আজ কেন জানি তোমার উপস্থিতি
অনুভব হচ্ছে আমার চারিপাশে
আমি হতবিহ্বল হয়ে খুঁজছি তোমায়
আমার ডানে -বামে, উপরে কিংবা নিচে
কোথাও তো তুমি নেই,তবে কি
দাড়িয়ে আছো দরজার ওপাশে!

তোমার নুপুরের মৃদু ঝনঝন শব্দ
হাতের চুড়ির টনটন আওয়াজ
আমায় বেশ কৌতুহল করে তুলছে
আমি দাড়িয়ে যায় না, আবার বসে থাকিনা
তন্দ্রা চোখে শুধু ভেবে যায় আনমনে,
সত্যিই কি তুমি এসেছো দরজার ওপাশে।?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।