তুই থাকলে
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৯-০৩-২০২৪

শূন্য দুই শূন্য দুই
দুই শূন্য দুই শূন্য!
শতবর্ষ পরে এসেও
মিলনে হয় ধন্য!


ডানে বায়ে ঘুরে সংখ্যা
আবার পাশাপাশি বসে!
মানুষ বাঁকে চলে গেলে
ফিরে না আর আসে!


রশুন মোড়ে সেই হারালি
ফিরলি না সেই বাঁকে!
গন্ধ বর্ণ সব হারিয়ে
খুঁজে মরছি শুধু তোকে!


আমার হদয়ে আজ
শুধু শূণ্যের ছড়াছড়ি।
এক অঙ্কীয় সর্বোচ্চ সংখ্যা,
তুই কেন দিলি আড়ি?


আমার বায়ে তুই বসলে
আমি হতাম পরিপূর্ণ!
খরস্রোতা নদী হতাম
থাকতাম না এই শীর্ণ!


পাইকসা, পলাশ, নরসিংদী।
০২.০২.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।