কচুরী
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৮-০৩-২০২৪

কলির কালে জ্ঞানী লোকে
স্মিত হেসে কয়!
গো খাদ্য কচুরিপানা,
কেন মানবের তরে নয়?


বিস্ময়ে তার ছিঁড়ে গেছে
মাথায় বুদ্ধি পেল লোপ!
মগজ সব গোবর হল
তাইতো সবে নিশ্চিুপ!


গরু খাবে মানব খাদ্য
গরুর বুদ্ধি যাবে খুলে!
গোখাদ্য খেয়ে গরু হবো
পিছে চলবো হেলে দুলে!


গরু হবো কচুরী খাবো
সুখে করবো বসবাস!
কোথাও শোর হবে না
সাবাশ সাবাশ! সাবাশ!


শাওনাজ, ঢাকা।
১৭.০২.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।