তোমাকেই ভালবাসি
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৫-০৪-২০২৪

একদিন নদীর ধারে
বাদাবনে গোধুলীর রাঙ্গা আভায়
লাল হয়ে হেসে সলাজে
বলেছিলে কানে কানে আমায়
তোমাকে, তোমাকেই ভালবাসি!

এই দিন সেই দিন
মাঝখানে কতদিন
মহাকালে হরিয়ে গেল!
মনের মাঝে আসন গেড়ে
সেই স্মৃতি কুড়ে কুড়ে খেয়ে
জীবনটা কালিয়ে দিল।

সেই বাদাবনে গোধুলী বেলায়
নদীর স্রোতে সুরে শত সহস্রবার
তারি প্রতিধ্বনি শুনি আনমনে
তোমাকে, তোমাকেই ভালবাসি!

সেই নদী আজো আছে,
জোয়ার ভাটায় পানি আসে যায়!
প্রতিদিন গোধূলি আসে
সূর্যটা ওপারে হারায়!
বাদাবন জৌলুশ হারিয়ে
আবার প্রাণবন্ত হয়ে শোভা বাড়ায়।
নদীর পাড়ের ঘাসের চাদর ও
বং বদলিয়ে রংয়ে ডংয়ে কথা কয়।

সবাই যায় আবার আসে ফিরে,
সে ই এলো না শীতলক্ষ্যার তীরে;
যার জন্য আমরণ প্রতীক্ষায়!
জানি না সে কোথায় কতদূরে!

জলে ভেসে অশ্রুতে ভাসি,
মধুর সেই স্মৃতি স্মরি হাসি,
আজোও বলি সাঝের বেলায়
তোমাকে, তোমাকেই ভালবাসি!

শাওনাজ, ঢাকা।
১৯.০২.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।