আমি কি হৃদয়হীন
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
আমি কি বোবা পাথর?
হাতুরীর আঘাতে শত খণ্ডিত হলেও যার
মুখ ফোঁটে না একবার।

আমি কি চেতনাহীন বৃক্ষ?
দাঁ- কুঁড়াল দিয়ে যাকে ইচ্ছেমত বারবার কাটো,
নিরব থাকে, কিছুই বলে না, হোক যত খাঁটো।

আমি কি পিচঢালা কালো রাস্তা?
যার উপর দিয়ে ছোট বড় গাড়ি যত,
চলবেই রাত-দিন দ্রুতবেগে অবিরত।

আমি কি হৃদয়হীন?
যার কাছে নেই প্রেম, নেই মায়া কী মমতা,
যে শুধু কলমের আচঁড় খাওয়া সাদা পাতা!
যার নেই কোন মনোবাসনা,
নেই কোন স্বপ্ন, আশা বা কল্পনা।

আমি কি বলো? আমি কি?
কেন আমার ইচ্ছেগুলি মূল্যহীন,
ভালোবাসাগুলি ধূসর মলিন?
কেন শুকনো চোখের জল তোমার দৃষ্টিতে
ধরা দেয় না কখনো কোনমতে----?
------------------
২৪/০২/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-০২-২০২০ ০৭:২৭ মিঃ

অনবদ্য প্রকাশ।

Tanvi
২৬-০২-২০২০ ০০:১৯ মিঃ

আমি কি? নিজেই জানি না।