জীবন কুণ্ডলী
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

কেউ হাসে কেউ কাঁদে
এ-তো এক রীতি,
কেউ আসে কেউ যায়- নিয়মের নীতি।
বিদায় শব্দটা ছিল বড় বেদনার
তবু যেতে হয় সবকিছু ফেলে তার।
যত কান্না যত ব্যাথা, বুকে চাপা দিয়ে
চলেছে জীবন আজ- নিরব নিভৃতে,
দেখা হবে নতুনের কোনো এক
কলরোল- সানন্দ আবর্তে।
এ জীবন ঘুরেফিরে যেন তার
জীবন কুণ্ডলী,
বেলা শেষে বয়ে চলে হিসেব-নিকেশে,
প্রাপ্তি আর অপ্রাপ্তির ঝুলি।
কারো কারো নেশা যেন বিজয়ের পানে,
কেউ বসে দিন গুনে,
এ পাওয়া থাকুক বটে
আজীবন পণে!

তাং- ২৬/০২/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।