মানবতার শপথ
- কবি এসপিএস শুভ ২৬-০৪-২০২৪

আমার দেশে গরিব দুখী
দেখতে পায় সবে,
তাদের পাশে হাত বাড়িয়ে
দুখ বিলিয়ে রবে।

শত কাজের পরেও তারা
খেতে পায় না তবু!
মানবতার দিক দিয়েও-
পাশে আসে না কভু।

মানবতার ডাকে সবাই
অভাবীদের তরে,
চোখের জল মুছে দিয়েই-
তাদের সুখী করে।

দুঃখ-কষ্ট তাদের মাঝে
ভিড় জমিয়ে থাকে;
সেই কষ্ট ভাগ করেই-
মুক্ত করি তাকে।

পাশে থাকবো সহায় হবো
মানবতার বেশে!
দুঃখ-কষ্ট দূর করিয়ে-
আসবো তবে শেষে।
______________________________
১১ই ডিসেম্বর ২০১৯ খ্রিঃ
সকাল- ১১:৩৫ মিঃ
পাথরাইল,চৌহালী,সিরাজগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।