প্রশ্ন
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

মিটিয়ে দিয়েছি জীবনের সব দেনা-পাওনা
এখন আমি মুক্ত পৃথিবীতে উচ্ছিষ্ট আবর্জনা
সমস্ত সুখ/ প্রেম/আবেগ /ভালবাসা
উজার করে দিয়েছি ছড়িয়ে।
বেদনার কেন্দ্রবিন্দু তে
একরাশ মেঘ ছায়া হয়ে ঘুরে বেড়ায়
না আছে স্বজন/ বন্ধু / প্রতিবেশী
বেদনার ভাগ চায়না নিতে কেউ।
পৃথিবীর সমস্ত ক্লেদ, ক্রোধ, বহ্নি
ঘুরে বেড়ায় আমার চতুর্দিকে
ক্লান্তির অবসাদ, অমলিন শৈশব
মুছে ফেলা অতীতের তীব্র হাকাকার
অতীন্দ্রিয় আবেগ তাড়া করে বেড়ায় আমায়
কেমন করে মুক্তি পাবো আমি
কে মুক্তি দেবে আমায়?
আমি এমন কেন হলাম?
আমি কী এমন না হয়েও পারতাম
বেদনার ঝাপি কাঁধে নিয়ে অনন্ত যাত্রায় রওনা দিব
চলে যাবো পৃথিবীর শেষ প্রান্তে
সমুদ্রজলে আচ্ছন্ন হয়ে
মায়াজালে আবদ্ধ হবো,
কেমন হবে মরণের পর জীবন?
জানতে বড়ো ইচ্ছে হয়
যে নিজ হাতে করেছে সৃজন
সে কেন ধ্বংশ করবে আমায়?
রিয়েলিজমের আবর্তনে কী সেই মোহজাল?
কেন বন্দী করা হয় আমাদের মাটির ছোট নেই কারাগাড়ে
আমার জানতে কেন ইচ্ছা হয়!
প্রশ্নের পিঠে প্রশ্ন বেঁধে সহস্রবার বলে যেতে চাই
মরণের পর আবার জীবন কেন কে বলতে পারবে ভাই
আমার যে উত্তর পাওয়া চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।