একসূত্রে দুটি প্রাণ
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

একটা গোলাপ ফুটেছিল সেই দিন
ভালোবাসায় ভরিয়ে দেবে বলে।
সৌন্দর্য ছড়িয়ে বেশ প্রসারিত পাপড়িতে,
নির্লিপ্ত কি করে থাকি বলো!

তবু একপা দু'পা করে সামনে এগিয়ে যাই
কোন এক অলিখিত মোহগ্রস্ত টানে;
সুবাসে ভরিয়ে দেয় এ হৃদয়
আহা! কতো জন্ম জন্মান্তরের সাধনা!

অধীর আগ্রহে অপেক্ষায় থাকে...
আকাঙ্ক্ষিত বিষয়বাসনা যদি ধরা দেয়।
আকর্ষণ-বিকর্ষণ চলতে থাকে,
বসন্তের সুবাতাস একদিন বইবে জানি!

শৌর্য-বীর্য পালাক্রমে দ্বন্দ্ব-
পূর্ব-পশ্চিমের আনাগোনা, কানা কানি
উত্তরের কাছে দক্ষিণের আবাহন...
এসো, শুভ দিনক্ষণ দেখি!

আটাশ ফেব্রুয়ারির সেই পূণ্য লগ্ন;
ভালোলাগা গোলাপের- অন্তরঙ্গ সমর্পণ!
দুটি প্রাণ একসূত্রে গেঁথে গেলো,
অগ্নি সাক্ষী করে- মালা বদলের দ্যুতি!

তাং- ২৭/০২/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।