মুঠোয় মুঠোয় টাকা
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ১৮-০৪-২০২৪

ডানে টাকা, বায়ে টাকা,
টাকা ড্রয়ারে-বস্তায়-ট্রান্কে!
জংলু-মংলুর কত্তো টাকা,
এত্তো টাকা থাকে না ব্যান্কে!


পকেটে টাকা, ব্যাগে টাকা,
টাকা মিলে জগে বালতিতে!
বালিশে টাকা জাজিমে টাকা
টাকা আছে অতল গর্তে!


বাড়ীতে টাকা গাড়ীতে টাকা
ঢের টাকা আছে বাইজীখানায়!
দে উড়িয়ে মুঠোয় মুঠোয়,
রক্ষিতা বাইজীরা যা চায়!


ব্রিফকেসে টাকা সিন্দুকে টাকা
টাকা দেশী বিদেশী ব্যান্কে!
কত কোটি টাকা আছে;
ধরে না হিসাবের অন্কে!


টাকা পেতেই রাজনীতি করা;
কমিটিতে নাম লিখানো যদি যায়!
কোটিপতি হ’তে ক’মাস লাগে?
চাঁদাবাজি ক্যসিনোতে যদি বসা যায়!


হারামীর টাকাও সব সাদা টাকা,
যদি কখনো না ধরা খায়!
ধরা খেলে শুধু তো বহিষ্কার
তাতে কি আসে যায়!


যা কামানোর কামিয়েছি ঢের
রাঘব বোয়ালদেরও দিয়েছি বখরা!
আজ তোরা সব সাধু সেজেছিস,
জেলে পঁচে মরছি আমরা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।