এই আমি সেই আমি
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
স্বপ্ন সাঁকোতে দাঁড়িয়ে ছিলাম
ফুল ফুটবেই আজ না হয় কাল
অথবা আরো দু দিন পর হলেও-
ফুটবে জীবন বসন্তের কোন ফুল।।

যুগ যুগ হয়ে গেলো
মাথার চুল সাদা হয়ে গেছে
দৃষ্টিতে ঝাপসা ঝাপসা আলো,
দাঁত পড়ে গেছে তিন ভাগ
সাঁকোর দঁড়িতে পঁচন ধরেছে
স্বপ্ন জগতে ঘুন ধরেছে, তবুও
আশার ফুল ফুটলো না।।

মন জগতে এখন শুধু হাহাকার,
সব হাহাকার আমিই একাকী
ভোগ করছি, ক্লান্ত, তবুও-
আশায় বুক বেঁধে এখনো
দাঁড়িয়ে আছি সবার অজান্তে
সেই স্বপ্ন সাঁকোতে------।
-------------------------------------
১১/০৯/০৮ইং
#ডায়েরি_থেকে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০২-২০২০ ১৩:৩৭ মিঃ

মনোরম লেখা।

Tanvi
২৮-০২-২০২০ ১১:১১ মিঃ

জীবনের বাস্তবতা