আকাঙ্খা
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

কোনো একটা সকাল হবে এমন
খুব ফর্সা করে, চারিদিকে পাখির কলরবে
বইবে ঝিরিঝিরি শীতল বাতাস,
স্বর্গের অনুভূতি আসবে এই ভাঙা হৃদয়ে।
কেউ একজন এসে শূন্য হাতটা ধরবে,
পায়ের সাথে পা মিলায়ে হাটবে,
আর কানে কানে ফিসফিস করে বলবে
"আমি আছি ওগো! থাকবো তোমার পাশে।"

কোনো একটা দুপুর হবে এমন
খুব ক্লান্ত শরীরে ব্যস্ত জীবন,
কোলাহল শহরের জঞ্জাল শেষে
যখন ফিরবো আপন নীড়ালয়ে,
ঘামে ভেজা দেহ থেকে আসবে দুর্গন্ধ,
দেখবো কেউ একজন অপেক্ষায় দাড়িয়ে আছে
কোমল হাতে ঠান্ডা পানির কলস নিয়ে
ভিজিয়ে দিতে ক্লান্ত মোর দেহ টা কে।

কোনো একটা সন্ধ্যা হবে এমন
পাশাপাশি সাগর তীরে হাটবো দুজন,
সৈকতের বালিতে ঝিনুক কুড়াবো
দুঃখ ভুলে আপন সুখে পথ হারাবো,
সমুদ্রের বিশাল বিশাল ঢেউয়ের গর্জনে
বেসুরো গলায় গাইবো তোমার প্রিয়
রবীন্দ্রনাথের সেই গান "আমারও পরানে যাহা চায়,তুমি তাই, তুমি তাই গো"।

কোনো একটা রাত হবে এমন
যে রাতে চাঁদ আলো ছড়াবে,
তুমি থাকবে পাশে কাদে রাখবে তোমার মাথা
সেদিন শুনাবো আমার যত কবিতা,
তুমি শুনবে আর চুমুতে চুমুতে ভরে দেবে
তোমার উষ্ণ ঠোঁটের ছোয়াতে কেপে কেপে উঠবো
গভীর নিশিতে তোমার বুকে মাথা রেখে
অালিঙ্গনে কাটিয়ে দেবো সারাটি রাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।