জাগরণ
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

লিখতে পারি না- তোমাকে না দেখলে,
কতো কাল আমার কাব্যের সাক্ষী তুমি!
উঠা-বসা,গল্প সমাচার
আদান-প্রদানে কমতি নেই... তবু...
ধরা দিল ধু-ধু প্রান্তরের!
নিয়মের পক্ষে- কারো কারো সিদ্ধান্ত অনড়,
স্বভাবত নিজস্ব বলয়ে কিছু ঘটে চলে।
শূন্য ঘরে মন টিকে না কারোর,
জোয়ার-ভাটাও থেমে থাকেনি এখনো...
রজনীর শেষে দুঃস্বপ্ন ভাবায়!
ভালো বা খারাপ একটা কিছু তো হবে-
শূন্যতা, বিদায় নব জাগরণের আভাস দেয়!

তাং- ০২/০৩/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।