বাবা বিহনে
- মোঃ নাসির উদ্দীন - চেতনা কাব্য ২২-০৫-২০২৪

বাবা তোমায় কোথায় পাবো
আমায়, বলে দাও না।
তোমার লাগি পরাণ কাঁদে
কেউতো ভালোবাসে না।
কত মানুষ দেখলাম ভবে
তোমার মত পাইলাম না।

আমি যখন ছোট ছিলাম
কোন কিছু বলতে না পারতাম
তুমি আমায় কোলে নিয়ে
ভুলায় দিতে বেদনা।

সারা দিন পর বাড়ি ফিরে
আমায় তুমি কোলে নিয়ে
চুময়-চুময় ভুলিয়ে দিতে
আমার দুঃখ যাতনা।

রোদ বৃষ্টি ঐ ঝড়ের মাঝে
বাবা কত কষ্ট তুমি করতে
তোমার ছেলের হাঁসির জন্য
সদয় থাকতে দেওয়ানা।

বাবা আমার যখন টাকা হলে
তুমি তখন কোথায় হারালো,
বাবা তোমার ছেলে সদয় কাঁদে
দুঃখ কেউতো বুঝেনা।

তোমায় যখন মনে পরে
অশ্রু ঝড়ে দু’নয়নে
ভিজাই বালিশ কেঁদে-কেঁদে
মন যে কিছুই মানে না।

মার্চ ০৪, ২০২০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।