প্রথম শিক্ষক
- মোঃ নাসির উদ্দীন - চেতনা কাব্য ২২-০৫-২০২৪

তুমি আমার প্রথম চাওয়া
এই না ধরার বাতি,
তুমি আমার প্রথম গুরু
জীবন চলার সাথী।
তুমি না হলে প্রতি প্রহর
যেতো আমার বেঁকে।

শেখালে তুমি আলিফ, বা, তা
চেনালে ধর্ম জাতি,
সকালে তুমি মাদ্রাসা মাগো
বিকালে খেলার সাথী।
তুমি না হলে আমার জীবন
আধাঁর যেতো থেকে।

বোঝালে তুমি অ, আ এই
বাংলা ভাষার সান,
কখনো তুমি ৫২ মাগো, ৭১রের গান।
তুমি না বললে যুদ্ধের কথা
জানতাম কোথা থেকে।

জানালে তুমি ABC
সকল দেশের ভাষা,
তুমি আমার বিশ্ব মাগো
সম্মুখে যাওয়ার আশা।
তুমি না চেনালে কেমন করে
চেনতাম বিশ্বটাকে।

শোনালে তুমি কোরআনের বাণী
হাদিসের কত কথা,
তুমি যে আমার শিক্ষিকা মাগো
আমার কলম-খাতা।
তুমি না শিখালে আমার ঈমান
পড়তো প্রশ্নমুখে।

মার্চ ০৪, ২০২০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।