প্রভু ছাড়া কেহ নেই
- মোঃ নাসির উদ্দীন - চেতনা কাব্য ২২-০৫-২০২৪

মন যদি দিতে হয়
প্রভুকে দিও।
তুমি চিন্তা করো না
একবার চেয়ে দেখো না
তোমার, প্রভু ছাড়া কে আছে
ভেবে দেখিও।

কত কিছু দিলেন প্রভু
এই দুনিয়ায়,
আলো বাতাস পানি দিয়ে
তোমাকে বাঁচায়।
জানের চেয়ে বেশি তাকে
ভালোবাসিও।

কি বলিলা কি করিলা
ভেবে দেখো হায়!
তোমায় খাওয়ায়, তোমায় চালায়
এই দুনিয়ায়।
কি জবাব দিবা তুমি
চিন্তা করিও।
সময় থাকতে ক্ষমা চাও
ওহে মুসলমান,
দম ফুরালে পাবে না তো
কোনো পরিত্রাণ।
কোথায় ছিলা, কোথায় যাবা
ভেবে দেখিও।

মার্চ ০৪, ২০২০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।