বিষাদ
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৫-০৪-২০২৪

বেচে থাকার সুখ কি এমন?
যেখানে হাসি নেই,
হাসির হৃদয়টা যে কাচের মত_
ভেঙে যায় নিমিশেই।

সুখ কি তাকেই বলে?
বিষাদের ছবি বুকে আকা,
তিলে তিলে জীবন শেষ_
হূদয় রক্ত মাখা।

দুচোখ থেকে শপ্ন মুছে গেছে
কলিজা পোড়ার ধুয়ায়,
তবুও অনেক ভালোবাসি_
পরেছি তোমার মায়ায়।

মায়া কাকে বলে বোঝো?
অনুভব করে দেখো,
আমাকে হারানোর মত করে_
কষ্ট বুকে রাখো।

দুচোখের পানি আজ
রক্ত হয়ে গেছে,
তোমাকে পাব বলে_
এখনো আছি বেচে।

বিশ্বাস করো পাখি
এ জীবন তোমার নামে,
তোমাকে দিব বলে
রক্তে লেখা শেষ কবিতা_
ভরে রেখেছি নীল খামে।

তোমায় না পাওয়ার বেদনা
হূদয়ের অনেক গভীরে,
কুরে কুরে খাচ্ছে আমায়_
ক্ষত বিক্ষত রক্তাক্ত করে।

চোখের পানি শুকিয়ে যাচ্ছে
মরন প্রান্তে এসে,
তবুও কি নিবেনা বুকে_
আমায় ভালোবেসে,,,,,,,,?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।