কাগজের নৌকা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৯-০৩-২০২৪

জীবনের প্রতিটি ক্ষনে ক্ষনে
আসে দুঃখের ঝড়,
সমস্ত সুখ হারিয়ে গেছে_
আপন হয়েছে পর।

আকাশের মত বৃষ্টি হয়ে
ঝরছে দুটি নয়ন,
শুন্য মনে নিরবতা_
হৃদয়ে দুঃখের প্লাবন।

দু চোখ সাগরে পানি নেই আজ
হয়ে গেছে মরুভুমি,
হাজার কষ্ট বুকে নিয়ে_
তবু বেচে আছি আমি।

নিরবতাই কাম্য আমার
একা থাকতে চাই,
সবাই আছে তবু যেনো_
আমার আপন কেহ নাই।

বসন্ত নেই এই জীবনে
শুধু বুকে হাহাকার,
কেউ আসেনা হাতে নিয়ে_
পুষ্প সমাহার।

অচেনা সুখের গল্প গুলো
পড়তে চায়না কেউ,
নিস্তব্ধ এই বুকের মাঝে_
সাত সাগরের ঢেউ।

জীবনের এই অন্তিম ক্ষনে
আমি বড় একা,
এমন কারো আশায় আছি_
সাজিয়ে কাগজের নৌকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।