জীবনের শেষ প্রান্ত
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২৫-০৪-২০২৪

ফোটা ফোটা অশ্রু ঝরে এই দুনয়নে
কান্নাযতই আগলেরাখি মানতে চায়নাসে,
কেনো এত কষ্ট কেউ কি বলতে পারো?
নাচেনা কেউ এ হৃদয়ে আঘাত করেছে।

কষ্ট গুলো লুকিয়ে রাখি মনের গভীরে
কেনো জানি বুক ফেটে যায়,
কেনো এই বিষাদ আমি জানিনা_
কষ্টের আনেগোনা মনের আঙ্গিনায়।

জানি সুখের দেখা পাবনা এ জীবনে
তবুও আশায় বিভোর থাকে মন,
হাসি মুখে কথা বলি সবার সাথে_
মুখ লুকিয়ে কাঁদি আমি শুধু সারাক্ষন।

সবাই ভাবে আমি বড় সুখে আছি
আমার ভিতর পুরে হয়ে গেছে ছাই,
চিতার মত জ্বলছী আমি_
হাসির আড়ালে কষ্টগুলো নিয়েছে আজ ঠাই।

আজ আর কাঁদতে ইচ্ছে করেনা
দুঃখ বাসা বেধেছে এ হৃদয়ে,
কান্না যে দু চোখ থেকে সরেনা_
অনেক সুখে আছে সবাই আমায় কাঁদিয়ে।

জীবনের ক্লান্ত ক্ষন আজ শেষের দিকে
মৃত্যু এসে কখন যেনো দরজায় কড়া নারে,
জানি সে সময় পাশে থাকবেনা কেউ_
এ জীবন ফুরিয়ে যাবে শুধুই অনাদরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।