নীল পাথরের মূর্তী
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ১৯-০৪-২০২৪

আমি নিঃস্তব্ধ
দিগন্ত জোরা পথের পথিক,
আকাশের মত_
বিস্তির্ন কষ্ট নিয়ে ঘুরি।

আমি অচেনা খোজের প্রান্তিক
আমি অধরা সুখের_
দুঃখ হয়ে কাদি।
প্রতিটা মুহুর্ত বিষন্নতার
আশায় থাকি ভালোবাসো যদি।

আমি তৃষ্নার্ত
পচন্ড খড়ার মরুভূমি,
ফেটে চৌচির হয়ে আছে বুক_
কোথায় প্লাবন ভূমি?

আমি অপার কষ্টের মহিমা
কষ্টের ঢেউয়ে ভেঙে গেছে_
মনের দুটি তীর
কেউ দেখেনা পোড়া বুকের যন্ত্রনা।

আমি কষ্টভরা নীল পাথরের মুর্তি
আমি নির্বাক কিছু বলতে পারিনা,
আমাকে নিয়ে সবাই করে ফুর্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।