অবহেলিত স্বপ্ন
- নূরহোসেন ২৯-০৩-২০২৪

আজকের আমি ম্লান মসলিন
তোমার বাহারি সাজ সজ্জায়-
চাপা পড়ে গেছি আড়ালে,
নিয়তির কষাঘাতে জরাজীর্ণ!
আনকোরা স্পর্শ খুঁজে পোড়ামন।

অাক্ষেপ বার বার মুছে দেয়
স্বপ্নের স্মারক স্মৃতি-
জীবনের রঙিন প্রচ্ছদে মোড়া
হরেক শব্দের কষ্টের উৎস,
যার প্রতিটি মুহূর্ত অনবরত-
পদদলিত করে জমানো সুখ।

তবুও হতাশ নয়নে অশ্রু চেপে
গেয়ে যাই পরিবর্তনের সুর-
পুঁজিবাদের নকল অাশ্বাসে,
অথবা নষ্টদের দানবমুঠোতে
বিলিয়ে দেই নিজের সর্বস্ব!
অস্তিত্ব লালনের তাগিদে-
রক্ত, বর্ণ বিক্রি করে কিনি
কাগজের নোট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।