পোষ্টার
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২০-০৪-২০২৪

মোটে মিলে ষোল টি শব্দের
সাদামাটা সাদাকলো পোষ্টার;
তাতে ছিলো না কোন নাম ধাম
তবে নাম ছিল সেদিনের বক্তার!

না, কোন ছবিই ছিল না
পাঁচ লাইনের সেই পোষ্টারে;
বড় করে লিখা ছিল, ” বিশাল সমাবেশ
বক্তার নামটি ছিল বেশ ছোট করে!

সেদিনও ছিল শত শত নেতা
সাথে ছিল লাখো মুক্তিকামী জনতা!
পৃথিবীর সেরা ভাষণও দিয়েছিলেন
বিস্ময়কর মাটি মানুষের নেতা!

৭ মার্চের ছোট্ট সেই পোস্টার;
দেখে ভাবছি এতে আছে কত কি শেখার!
আজ বড় রঙীন পোষ্টারে কত কত ছবি,
তবু চারিদিকে শুধু নেতার হাহাকার!

আকারে বিশাল অসংখ্য রঙ্গীন
সেল্ফী পোষ্টার নেতা চাই না আর!
মাটি মানুষের নেতা চাই
যে নেতা হবে শুধু জনতার!

৭ মার্চ, ২০২০
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
০৯-০৩-২০২০ ০১:৪৯ মিঃ

ভালো লিখেছেন।