হোলির গান
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

হোলির গান
কলমে- লক্ষ্মণ ভাণ্ডারী

এসেছে, হোলি এসেছে,
ফাগুনের ফুল ফুটেছে,
কৃষ্ণচূড়া রাধাচূড়া আবীর মেখেছে।

আবীরে ছেয়েছে আকাশ
আজকে প্রভাত বেলা,
সুবাসে ভরেছে বাতাস,
আজকে রঙের খেলা।

ফাগুনে ফাগুয়া আসে,
বাতাসে সুর যে ভাসে,
পলাশ শিমূল খুশিতে রং খেলিছে।

এসেছে, হোলি এসেছে,
ফাগুনের ফুল ফুটেছে,
কৃষ্ণচূড়া রাধাচূড়া আবীর মেখেছে।

হোলির দিনে প্রভাতপাখি
গাইছে মধুর সুরে গান,
আমের কুঞ্জে কোকিলেরা
সুরে গাইছে কুহুতান।

ফুলের বনে পাপড়ি মেলে
ফুলকলি সব হোলি খেলে
ফুলের কুঞ্জে পুঞ্জে পুঞ্জে অলিরা এসেছে।

এসেছে, হোলি এসেছে,
ফাগুনের ফুল ফুটেছে,
কৃষ্ণচূড়া রাধাচূড়া আবীর মেখেছে।

আজকে দোল পূর্ণিমা
সব গায়ে রং মাখাও।
হৃদয়ে রং লাগে সবার
আবীর রঙে রাঙাও।

এসো, এসো, ভাই
হোলি খেলবো সবাই
রংখেলায় আজকে দেখো সবাই মেতেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।