শক্তি দিও
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

রঙে রঙে রাঙিয়ে দাও
এ ভুবনের আলো,
সুখে সুখে ভরিয়ে দাও
দুঃখ দূরে কালো।
অমানিশি যাক না কেটে
উঠুক হেসে আবার,
ভোরের আলো রাঙাবে আজ
নতুন দিনে সবার।
রংধনুর ঐ সাতটি রঙে
হাজার স্মৃতির শোভা,
আনন্দে তাই মাতিয়ে যায়
রোমন্থনের আভা।
এই তো এলো ঘাতক কণা
অদৃশ্য এক শক্তি,
আমরা সবাই দিশেহারা
কিভাবে পাই মুক্তি!
ব্যথার সাগর পাড়ি দিতে
শক্তি দিও মনে,
এইতো জীবন- সুখে-দুঃখে
পার কর অঙ্গনে।

তাং- ১০/০৩/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।