দাগ
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৭-০৪-২০২৪

জীবন নদীর স্রোতে ভেসে ভেসে ক্লান্ত
দেহের সৌন্দর্য অজান্তে হলো বিলীন!
সময়ের কাছে বন্দী নিষ্ঠুর এ নিয়তি
পূর্বের উল্লাসিত'চঞ্চ মুখ মলিন।

বাস্তবতার সম্মুখে নিশ্চুপ বিবেক
কামানী'র হৃদয় দুয়ার নয় বন্ধ,
তবু নিষিদ্ধ প্রেম,কলঙ্ক এই ভাগ্যে
সময় বড়'ই মন্দ-তাই দ্বিধাদ্বন্দ্ব।

চোখের নিচে আজ আমাবস্যার ভীড়
লাবণ্যহীণ অঙ্গ,যেন শুকনো পাতা,
ভাঙাভাঙা কণ্ঠস্বর'অগোছালো কথা
রুক্ষ অন্তর চূড়ায় ব্যর্থতার বার্তা।

কাঁচা প্রেমের প্লাবনে'স্বপ্নে ঘর বাঁধে
ক্ষীণ দৃষ্টি,সুপ্ত কাম্য,আধপাকা চুল,
হাঁসি ঠাট্টায় কেউ ছুঁয়ে যায় অন্তর
এ ভালোবাসা নয়,এ ভালোলাগা ভুল।

অনিচ্ছায় মগ্ন হচ্ছি বালিকার রূপে
এ মোহ কিংবা মায়া,না কী পাগলামি?
জাতিভেদ'লজ্জা সম্মান,সমস্ত কিছু
তুচ্ছ করে;ভীরু কন্ঠে বলি প্রেমী,তুমি।

রূপের অহংকারে প্রত্যাক্ষান করে
পবিত্র ভালোবাসা,নির্বোধ অনুরাগ,
গ্রহন যোগ্য নয় আমার ভালোবাসা
আরশিতে দেখি মুখে বয়সের দাগ।

১০/১১/১৯,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।