বদন বই
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৯-০৩-২০২৪

কেউ কেউ ফেবু বলে,
ফেসবুক নাম বিশ্বব্যাপী!
বাংলায় বলি বদন বই,
তাতেই চ্যাট চুপিচুপি!

বদন বই নিত্য নূতন
ফানুশ বন্ধুর জোগান দেয়!
নির্ঘুম চোখে ঢুলে ঢুলে
লাইক কমেন্টস মন ছোঁয়ায়!

বদন বইয়ে হাজারো বন্ধু
অকর্মণ্য অসার শূণ্য!
নকল আইডির ফাঁদ পড়লে
মধুর স্বপন হয় চূর্ণ!

বদন বইয়ের বদৌলতে
কত বদন সামনে আসে!
যার বদন মনে ভাসে
বদন বইয়ে আসে না সে!

আবেগ বিবেক কাজ কাম
বদন বই গিলে খেল!
বদন বইয়ের নিত্য নেশায়
লৌকিকতা চুলোয় গেল!

হালে বাদ প্রতিবাদ বদন বইয়ে,
রাজপথে আর কে যায় বলো?
বদন বইয়ে স্ট্যাটাস দিয়ে
নাকে তেলে বাহবা তোল!

বদন বইয়ে গেম খেলে
ছাত্র-ছাত্রীর সর্বনাশ!
বদন বই ধরে যারে
তার কপালে নেই পাশ!

বদন বই ভাল বই,
যদি যুক্তিযুক্তভাবে পড়ি!
সময়জ্ঞান মাথায় নিয়ে
ভাল কিছু এসো করি!

শাওনাজ, ঢাকা।
১০.০৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।