ফাল্গুন তোমার জন্য
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
ওগো বিরহিণী পেয়েছো কি খবর-
রঙ্গে রঙ্গে যৌবনা ফাল্গুন আসার?
গাছে গাছে, ডালে ডালে
হাজার রঙের ফুলের মিছিলে
জেগে উঠেছে আমাদের প্রকৃতি-শহর,
পৃথিবী যেনো আয়োজন করেছে মিলন-বন্দর।

কারো শূন্যতায়, যদি মন ভার করে
বসে থাকো দরজা বন্ধ ঘরে,
তবে কি সে শূন্যতা পূর্ণ হবে?
শুধু অজানা যাতনায় নিজেকে পোড়াবে।
ভাববে সেই সব অতীত স্বপ্ন মাখা স্মৃতি কথা
আর কেন আজ এই নিঃসঙ্গতা, বিষন্নতা?
সব ভাবনাই তোমাকে এনে দিবে দূর্বলতা
তবে কেন এই নিরবতা?

ঘর ছেড়ে চলে এসো প্রকৃতির উঠোনে
ফাল্গুনী সাজ দেখো দু নয়নে
প্রেম পাবে খুঁজে নীল আকাশে
সুগন্ধ মিশেছে যে সমগ্র বাতাসে,
আদর যত্ন পাবে সব রঙের ফুলে
হালকা শিশিরে ভেজা সবুজের মায়াবী ডালে
পাখির কণ্ঠে পাবে 'প্রিয়তমা' সুর
যুবতী ফাল্গুন দুঃখগুলো করবে যে দূর।।

যে ভাবনায় আজ তোমার মন-প্রাণ বিষন্ন
সেই বিষন্নতা দূর করতে ফাল্গুন যে এসেছে
ওগো, শুধু তোমার জন্য------
------------------
৩০/০২/০৮ইং

#ডায়েরি_থেকে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১১-০৩-২০২০ ০৮:১৯ মিঃ

যে ভাবনায় আজ তোমার মন-প্রাণ বিষন্ন
সেই বিষন্নতা দূর করতে ফাল্গুন যে এসেছে
ওগো, শুধু তোমার জন্য------