একটা মুঠোফোনের গল্প
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
সেই ফোনটা নেই,
অনেক কষ্টে কেনা; নাম যার ছিলো
নোকিয়া ২৭০০ ক্ল্যাসিক!

ফোনটা খুব ছোট, কাজ অনেক
ভালো করতো- বিশেষ করে ফটো তুলতো
ঝকঝকে চকচকে।

পুরোনো ফটোতে চোখ বুলাচ্ছি,
হঠাৎ একটা ফটোতে চোখে যেনো থেমে গেলো;
২০১৪ সালের জানুয়ারি কি ফেব্রুয়ারি
মুন্সিগঞ্জের গজারিয়ায়_
কাজী ফার্মস গ্রুপের গজারিয়া ফিড মিলে
গোমতি নদীর ওপারে দেখেছি সূর্যোদয়!

সেই সকালটা ধরে রেখেছিলাম-
নোকিয়া ২৭০০ ক্ল্যাসিক ফোনের ক্যামেরায়।
সেই ফটোটা আজ চোখে পড়ে
মনে করিয়ে দিলো- আমার একটা প্রিয়
ফোন ছিল, আহ!
যে ফোনেই শেখেছিলাম- নেট জগতে হাঁটতে!

আজ সে অনেক দূরের অতীত,
তবে; হৃদয়ের চৌকিতে অবিস্মরণীয়।
-----------------------
১৩/০৩/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৩-০৩-২০২০ ০৮:৩৮ মিঃ

ভালো লাগা