রক্তচোষা মশা
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৩-০৪-২০২৪

ক্ষুদ্রাতিক্ষুদ্র খর্বকায়
রক্ত চোষতে হুল ফোটায়!
দেখেও কিচ্ছু করার নাই
অতিকায় মানুষ নিরুপায়!

ফাগুনের আগুনঝরা দুপুর
মন মাতানো সুন্দর বিকাল;
তাদের অত্যাচারে বিবর্ণ ;
প্রতিনিয়ত সবাই নাকাল!

মনোযোগ গিয়েছে চুলায়
মনকষ্টে করি হায় হায়!
তাদের বংশ করিতে ধ্বংস
নেই কি কোন উপায়!

এবার পালাবে দলবলে
দিলাম কুণ্ডলী জ্বালিয়ে;
কুণ্ডলীর ধোয়ায় আয়েশে উড়ে
বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে!

ঝাকে ঝাকে উড়ে এসে
পিনপিনিয়ে শাসিয়ে বলে;
তোকে দেখাবো মজা ব্যাটা,
সূর্যের তেজ কমে গেলে!

সাঝের পরে আপন আলয়ে
বন্দী মশারীর তল!
মশা মারতে কামান দাগানো
সব হলো নিস্ফল!

আষাঢ়ে গল্পে গুলে মাতি
মুখে রাজা উজির মারি!
সামান্য মশা কত বড় ধারী
দেখো কথার ব্যাপারী!

শাওনাজ ঢাকা।
১৩.০৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।