অভিমানী
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

আপনা প্রকাশ করতে গিয়ে
উদার যখন হই,
আবেশিত মন ময়ূরী
কাছে এল কই?
কি দুঃখ তার অন্তরালে
কেমনে জানি আজ!
কেন সে যে দূরে দূরে
অভিমানী- লাজ!
পাইনি খুঁজে- খুঁত কি তাতে?
স্বচ্ছ মনে ভাই,
ভুল ছিল কি কাছে যাওয়া?
ভেবে-তো না পাই।
ব্যথার সাগর পাড়ি দিয়ে
যাত্রা হলো শেষ,
তবু যেন দেয় না ধরা
বুদ্ধি বিবেক লেশ!

তাং- ১৩/০৩/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।