পুনর্মিলন
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ১৮-০৪-২০২৪

দু'চোখে না হয় ভাসেনি বহুদিন
দুই দশক হবে হয়তো,
স্মৃতিকণাগুলি বেঘোরে ঘুমিয়েছিল
হৃদয়টাও ছিল সুপ্ত!

জীবনের প্রয়োজনে;
ছুটছে সবাই খরস্রোতা নদীর মত,
নিমিষেই পার হরে যায়
দিন মাস বছর কত!

কেউ কেউ হয়তো ছিল নিবিড়,
ধূলোর আবরনে স্মৃতিগুলো
চাপা ছিল মনের গভীরে;
কালে ভদ্রে হয়তো মনে পড়েছিল
শত কাজের কোন অবসরে!

আপনের ছায়া চির জাগ্রত
হৃদয়ের কোন এক আঙ্গিনায়,
পুনর্মিলনে কাছাকাছি এলে!
হৃদয় হেসে, নেচে, কথা হয়!

আপন তো দিনের আকাশে তারা;
হদয়ের মাঝে জুম চাষের মত রয়!
ধুলায় আস্তরিত হৃদয় তেমনি সতেজ
পুনর্মিলনের তরে সদা উথলায়
আনন্দাশ্রুর ধারায় কত কথা কয়।
আপন তো চিরদিন আপনই রয়,
মাঝে বয়ে যাক যতই সময়!


শাওনাজ, ঢাকা।
১৩.০৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।