সাব্যস্তালয়
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

অনেকদিন এ ঘরটি ফাঁকা
একা আমিই বহুপুরোনো,
থরে থরে জমা ধূলোর মতো,
আমি একাই থাকি যদি থাকে অনেকেই।
এ আমার সাব্যস্তালয়
আছে মাটির কিছু পরিচিত পোকা।
এখানে বেড়াতে আসে অনেকেই
হেঁটে হেঁটে আমারে ঘেঁটে
কাব্যতুল্য আলোচনার শেষে কাঁচাফুল রেখে শান্তি প্রস্থানেই।
আমার নাকি অনেক শুভাকাঙ্খী,
কেউ কাঁদে নাম শুনলেই, আবার কেউ নিরবতর হয়ে কিছুক্ষণ
স্মরনে পারিজাত প্রেমাকাঙ্খী।
বামা আঁখিতলে জল দেখি,
সুখিত আমার জীবন অধ্যায়।
ভুখ রেখে গেছি কত ভুবন এর অবসানে
তবুও স্মরে শ্রদ্ধায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।